HomeহুগলীDiarrhea: আরামবাগে ডায়রিয়া আতঙ্ক

Diarrhea: আরামবাগে ডায়রিয়া আতঙ্ক

তিন দিনে একই গ্রামের আটজন ডায়রিয়ায় আক্রান্ত

তারকেশ্বর TV: ডায়রিয়ার প্রকোপে গোটা গ্রাম বিপাকে পড়েছে। গত তিন দিনে একই গ্রামের আটজন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আরও অনেক গ্রামবাসী অসুস্থ হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। এই পরিস্থিতিতে চরম উদ্বিগ্ন আরামবাগের পান্ডু গ্রামের বাসিন্দারা। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গ্রামে একটি মেডিকেল ক্যাম্প বসানো হয়েছে।

তীব্র তাপপ্রবাহের কারণে আরামবাগের পান্ডু গ্রামে বর্তমানে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। স্থানীয় সূত্রে খবর, বুধবার রাতে এক শিশু ও এক বৃদ্ধা ডায়রিয়ায় আক্রান্ত হলে সংক্রমণের প্রাদুর্ভাব শুরু হয়। পরে গ্রামের আরও বেশ কয়েকজন আক্রান্ত হন। আটজনকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এই ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয়দের ধারণা, গ্রামে পানীয় জল নিয়ে দীর্ঘদিন ধরে সমস্যা রয়েছে, যা ডায়রিয়ার প্রাদুর্ভাবের কারণ বলে তারা সন্দেহ করছেন।

বিষয়টি জেলা প্রশাসনের নজরে আনা হয়েছে, দ্রুত ব্যবস্থা নেওয়ার তাগিদ দেওয়া হয়েছে। প্রতিক্রিয়া হিসাবে, গ্রামের মধ্যে একটি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে। আক্রান্তদের চিকিৎসা দেওয়ার পাশাপাশি ওষুধ মিশিয়ে জল পান করারও পরামর্শ দিয়েছেন তারা। স্বাস্থ্যকর্মীরা নিকটবর্তী পানীয় জলের পাম্প এবং দুটি পুকুর থেকে জলের নমুনা সংগ্রহ করেছেন, যা পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হয়েছে। জেলা প্রশাসন পরিস্থিতির উপর কড়া নজর রাখছে।

________

এই মুহূর্তে

আরও পড়ুন