HomeOtol KinareTerrifc traffic jam: ৭০ বছর ধরে চলা এক ভয়ঙ্কর ট্রাফিক জ্যাম

Terrifc traffic jam: ৭০ বছর ধরে চলা এক ভয়ঙ্কর ট্রাফিক জ্যাম

৭০ বছর আগে এই গাড়িগুলো একেবারে নতুন ছি

তারকেশ্বর TV: কখনো শুনেছেন কোন ট্রাফিক জ্যাম ৭০ বছর ধরে চলেছিল? আজকের এই প্রতিবেদনে সেই বিষয়টাই আপনাদের জানাবো।

মাত্র ৫ মিনিটের কোন ট্রাফিক জ্যামে আমাদের জীবনটা অতিষ্ঠ করে দেওয়ার যথেষ্ট। কিন্তু কোন ট্রাফিক জ্যাম যদি ৭০ বছর চলে, তাহলে জ্যামে থাকা গাড়িগুলোর হাল উপরের ছবিটার মত হওয়া কোন আশ্চর্যজনক বিষয় নয়। গাড়িগুলো এভাবেই ৭০ বছরেরও বেশি সময় ধরে এখানে দাঁড়িয়ে আছে। ৭০ বছর আগে এই গাড়িগুলো একেবারে নতুন ছিল। অন্য গাড়িদের মতই মানুষ নিয়ে চলত। হঠাৎই তাদেরকে একদিন দাঁড়িয়ে যেতে হয়। আর দাঁড়িয়ে থাকতে থাকতে আজ তাদের এই অবস্থা।

না কোনদিন তাদের মালিক তাদেরকে নিতে এসেছে। আর এই জায়গাই গাড়িদের আস্থানা হয়ে গিয়েছে। এই রহস্যময় জায়গাটি রয়েছে ইউরোপের বেলজিয়ামের জঙ্গলে। যেখানে আনুমানিক পাঁচশ পুরনো গাড়ি এ ভাবেই পড়ে আছে যা দেখতে বড় ট্রাফিক জামের মতো লাগে। অনেকে মনে করেন এই গাড়িগুলোকে তাড়াহুড়ো করে এখানেই রেখে চলে যাওয়া হয়েছিল। কিন্তু কেন এমন করা হয়েছিল?

আসলে গাড়িগুলো ছিল বেলজিয়ামে বসবাসরত আমেরিকান সামরিক সৈন্যদের। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নিজের নিজের গাড়ি এখানেই রেখে তাদের চলে যেতে হয়েছিল। আর তখন তারা এই গাড়ির জঙ্গলে লুকিয়ে পার্ক করেছিল। ভেবে ছিল যুদ্ধ শেষে এগুলো এখান থেকে নিয়ে যাবে। কিন্তু যুদ্ধ শেষে ওই সৈন্যরা আমেরিকা পর্যন্ত গাড়ি গুলি নিয়ে যেতে পারেনি। কারণ, খরচ জোগাড় করতে না পারায় গাড়ি গুলি এ অবস্থায় বছরের পর বছর ধরে রয়ে গেছে।

________

এই মুহূর্তে

আরও পড়ুন