Homeবিগ ব্রেকিংNepal Flood: নেপালে ভয়াবহ বন্যা, মৃত প্রায় ৬০ জন

Nepal Flood: নেপালে ভয়াবহ বন্যা, মৃত প্রায় ৬০ জন

৩,০০০ জন নিরাপত্তা কর্মীর উদ্ধারকারী দল মোতায়েন

কাঠমান্ডু: নেপালে টানা বৃষ্টির কারণে সৃষ্ট ভয়াবহ বন্যায় এখন পর্যন্ত ৬০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৩৬ জন, জানিয়েছেন নেপালের সশস্ত্র পুলিশ বাহিনীর কর্মকর্তারা। নেপাল পুলিশের উপ-মুখপাত্র বিশ্ব অধিকারী জানিয়েছেন, মারা যাওয়া ৬০ জনের মধ্যে ৩৪ জন কাঠমাণ্ডু উপত্যকার। ১৯ জন বাগমতী প্রদেশের। ৭ জন কোশি প্রদেশের।

Search Special image

এছাড়াও, সারাদেশে প্রায় ৪৪ জন নিখোঁজ রয়েছেন। তাদের মধ্যে ১৬ জন শুধু কাঠমাণ্ডু উপত্যকায়। পুলিশ জানিয়েছে, কাঠমাণ্ডুর ২২৬টি বাড়ি জলেতে ডুবে গেছে। সেখানে ৩,০০০ জন নিরাপত্তা কর্মীর উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত ১,০০০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে।

“আমরা অন্যান্য সংস্থা ও স্থানীয়দের সঙ্গে মিলে নিখোঁজদের উদ্ধারের চেষ্টা করছি,” বলেছেন বসন্ত অধিকারী। তিনি আরও জানিয়েছেন, দেশজুড়ে ৪৪টি স্থানে প্রধান মহাসড়কগুলো বন্ধ রয়েছে।

[আরও পড়ুন]: মাত্র তিন মিনিটেই ডিভোর্স হয়ে গেলো। সদ্য বিবাহিত নব দম্পতির

[আরও পড়ুন]: প্রেমে ধোঁকা? নেপথ্যে রয়েছে নানা অজানা কারণ

সংবাদ সংস্থা ‘টাইম্‌স অফ ইন্ডিয়া’ – র প্রতিবেদন অনুসারে, নেপালে শুক্রবার থেকে ভারী বৃষ্টি হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বন্যার আগাম সতর্কতা জারি করেছে।

অন্যদিকে, এই সঙ্কট মোকাবিলায় ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী প্রকাশ মান সিং, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব এবং নিরাপত্তা সংস্থাগুলোর প্রধানদের সঙ্গে জরুরি বৈঠক করেন এবং নিখোঁজদের উদ্ধারে দ্রুত পদক্ষেপ নিতে নির্দেশ দেন।

কাঠমাণ্ডুতে বন্যার কারণে সারাদিন বিদ্যুৎ ছিল না। তবে সন্ধ্যার দিকে বিদ্যুৎ আবার চালু করা হয়েছে।

________

এই মুহূর্তে

আরও পড়ুন