Homeবিগ ব্রেকিংHowrah News: এটিএম থেকে গায়েব ৯ লাখ টাকা। কয়েক সেকেন্ডের অপারেশন। পুলিশ...

Howrah News: এটিএম থেকে গায়েব ৯ লাখ টাকা। কয়েক সেকেন্ডের অপারেশন। পুলিশ তাজ্জব

এক ব্যক্তি হেলমেট পরে ঢুকে শাটার ফেলে দেয়

হাওড়া: হাওড়া স্টেশনের ক্যাব রোডের কাছে একটি এটিএম কাউন্টার থেকে ৯ লক্ষ ১৫ হাজার টাকা চুরি হয়েছে, আর এই ঘটনা নিয়ে এখন তদন্ত করছে হাওড়া রেল পুলিশ। জানা গেছে, কয়েক দিন আগে চুরিটা ঘটে। আর সেটা টের পাওয়া যায় দু’দিন পর। যখন ওই ব্যাঙ্কের এটিএম ম্যানেজার গিয়ে দেখেন, ভল্ট ভেঙে টাকা উধাও!

আনন্দবাজার পত্রিকা সূত্রে জানা গেছে, ব্যাঙ্ক কর্তৃপক্ষ ১ অক্টোবর এই ঘটনার অভিযোগ জানায় গোলাবাড়ি থানায়। পরে ১৩ অক্টোবর সেটি হাওড়া জিআরপি থানায় স্থানান্তরিত হয়।

[আরও পড়ুন]: Stomach Flue স্টমাক ফ্লু -নামটা বার্ড ফ্লু-র মতই। রেহাই কিভাবে?

[আরও পড়ুন]: Facebook Hacked: আপনার নামে ভুয়ো প্রোফাইল? কিভাবে এড়াবেন জালিয়াতি?

[আরও পড়ুন]: প্রেমে ধোঁকা? নেপথ্যে রয়েছে নানা অজানা কারণ

পুলিশ জানাচ্ছে, চুরির সময় এটিএম কাউন্টারে কোনও নিরাপত্তারক্ষী ছিল না। এক ব্যক্তি হেলমেট পরে ঢুকে শাটার ফেলে দেয়। আর তার মাত্র ৯ সেকেন্ডের মধ্যেই সিসি ক্যামেরার তার কেটে, ডিস্ক নিয়ে চম্পট দেয়। নীল টি শার্ট, কালো ট্রাউজার্স, আর পিঠে একটা কালো ব্যাগ নিয়ে লোকটা এটিএম ভল্টের পাসওয়ার্ড ব্যবহার করে টাকা নিয়ে পালায়। এটিএমের ভেতরের ক্যামেরা তেমন কিছু ধরতে পারেনি, তবে স্টেশনের বাইরের সিসি ক্যামেরায় তাকে দুজনের সঙ্গে কথা বলতে দেখা গেছে। তারপর সে ভিড়ে মিশে যায়।

পুলিশের প্রাথমিক ধারণা, দুষ্কৃতীটি এটিএম মেশিনের ব্যাপারে ভালই জানত, এমনকি ভল্টের পাসওয়ার্ডও তার জানা ছিল। পুলিশ এটাও খতিয়ে দেখছে যে, ব্যাঙ্কের কোনও কর্মীর যোগসাজশ আছে কিনা। কারণ গত কয়েক বছরে ব্যাঙ্কের ম্যানেজার বদলালেও পাসওয়ার্ড বদলায়নি। ব্যাঙ্ক কর্তৃপক্ষ বলছে, পাসওয়ার্ড পরিবর্তনের জন্য তাদের জোনাল অফিসের অনুমতি লাগে, আর প্রযুক্তিবিদরা এই বিষয়টা দেখছেন।

________

এই মুহূর্তে

আরও পড়ুন