Homeকলকাতাএবার পড়ুয়াদের নেশা থেকে দূরে রাখা যাবে। এমনই আশা অভিভাবকদের

এবার পড়ুয়াদের নেশা থেকে দূরে রাখা যাবে। এমনই আশা অভিভাবকদের

ধূমপানের ডিভাইস ব্যবহারের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে একটি নোটিশ জারি করেছে

তারকেশ্বর TV: ডব্লিউবিসিএইচএসই (WBCHSE) সম্প্রতি পশ্চিমবঙ্গের সমস্ত অনুমোদিত স্কুলগুলিকে ধূমপানের ডিভাইস ব্যবহারের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে একটি নোটিশ জারি করেছে।

ডিসেম্বরে শিক্ষা মন্ত্রকের নোটিশের পরে ২৮ ফেব্রুয়ারি স্কুল শিক্ষা বিভাগের আইন শাখার একটি আদেশের উল্লেখ করে এইচএস কাউন্সিল মঙ্গলবার সমস্ত অনুমোদিত স্কুলগুলিতে নোটিশ জারি করেছে।

ডাব্লুবিসিএইচএসই সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য স্কুল প্রাঙ্গণে ই-সিগারেটের মতো ধূমপানের ডিভাইস ব্যবহারের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সমস্ত এইচওআই (HOI) -কে পরামর্শ দিয়ে একটি নোটিশ জারি করেছেন। পাশাপাশি স্কুল বা কোনও শিক্ষা প্রতিষ্ঠানের নিকটবর্তী স্টেশনারি দোকানে এই ক্ষতিকারক জিনিসগুলি বিক্রি নিষিদ্ধ করার জন্য তাদের জোরালো পরামর্শ দেওয়া হয়েছে।

এ বছর এইচএস (HS) পরীক্ষা চলাকালে দুটি অভিযোগের পরিপ্রেক্ষিতে কাউন্সিল একটি নোটিশ জারি করে। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে সব স্কুলকে সতর্ক করা হয়েছে। যাতে স্কুলের কাছে কোনও ক্ষতিকারক জিনিস বিক্রি করতে না পারে তা নিশ্চিত করার জন্য স্থানীয় প্রশাসন এবং জেলা পরিদর্শকদেরও একই নোটিশ দেওয়া হয়েছে।

ভট্টাচার্য উচ্চ শিক্ষা গ্রহণের আগে শিক্ষার্থীদের শৃঙ্খলা সম্পর্কে শেখানোর ক্ষেত্রে এইচএস স্কুলগুলির গুরুত্বপূর্ণ ভূমিকার উপর জোর দেন। উপরন্তু, একটি উজ্জ্বল ভবিষ্যতের জন্য নিষিদ্ধ আইটেম ব্যবহারের নেতিবাচক পরিণতি সম্পর্কে সচেতনতা তৈরি করা গুরুত্বপূর্ণ।

যাদবপুর বিদ্যাপীঠের প্রধান শিক্ষক পার্থ প্রতিম বৈদ্য স্কুলের কাছে অবস্থিত স্টেশনারি দোকানগুলি সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে বলেন যে এই জাতীয় জিনিস বিক্রি থেকে বিরত রাখার ক্ষমতা তাদের নেই।

________

Latest news

Related news