Homeলাইফ-স্টাইলBelly Fat: ব্যায়াম না করলেও হুড়মুড়িয়ে কমবে শরীরের চর্বি। পাতে রাখুন এই...

Belly Fat: ব্যায়াম না করলেও হুড়মুড়িয়ে কমবে শরীরের চর্বি। পাতে রাখুন এই রুটি

প্রতিদিন এই রুটি খেলে আপনার ওজন কমতে শুরু করবে দ্রুত।

তারকেশ্বর TV: রুটি খান ঠিক আছে। তবে আপনি কি জানেন যে মধু আপনাকে ওজন হ্রাস করতেও সহায়তা করতে পারে? আপনি যদি সঠিক রুটি চয়ন করেন এবং আপনার ডায়েটে মধু অন্তর্ভুক্ত করেন তবে আপনি দ্রুত ওজন হ্রাস শুরু করতে পারেন। প্রতিদিন এই রুটি খেলে আপনার ওজন কমতে শুরু করবে দ্রুত।

গমের রুটি

গমের রুটি পুরো ফাইবার, প্রোটিন এবং কিছু প্রয়োজনীয় পুষ্টির একটি ভাল উত্স। ফাইবার হজমে সহায়তা করে এবং আপনাকে দীর্ঘ সময়ের জন্য খুধাহীন রাখতে সহায়তা করে, পাশাপাশি সামগ্রিক ক্যালোরি গ্রহণ কমাতে সহায়তা করে।

[আরও পড়ুন]: কোথাও যাওয়ার সময় ‘টাটা’ বলা হয়? কেন? কোথা থেকে এলো এই শব্দ?

[আরও পড়ুন]: মাথার উপরে ঝাঁকরা চুলের মতো পাতা। এই গাছ নিয়ে নানা অজানা কথা

ওটস রুটি

ওটস দ্রবণীয় ফাইবার, প্রোটিন এবং প্রয়োজনীয় খনিজ সমৃদ্ধ। বিটা-গ্লুকান এই ফাইবারের একটি প্রধান উত্স। এটি কোলেস্টেরল কমাতেও সাহায্য করে। এই প্রোটিন সমৃদ্ধ শস্য পেশী শক্তি এবং বিকাশের উপকার করে। এটিতে কম গ্লাইসেমিক সূচক রয়েছে যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করে এবং ওজন হ্রাসে সহায়তা করে। ওটস ভালভাবে পিষে নিন এবং গমের আটার সাথে মিশ্রিত করুন।

জোয়ার-এর রুটি

জোয়ারে প্রচুর পরিমাণে ফাইবার, প্রোটিন এবং প্রয়োজনীয় খনিজ রয়েছে। উচ্চ ফাইবার সামগ্রীর কারণে, এটি ক্ষুধা প্রতিরোধে সহায়তা করে এবং ওজন হ্রাসে সহায়তা করে। এটিতে ফেনোলিক যৌগ রয়েছে যা প্রদাহ এবং অক্সিডেটিভ স্ট্রেস হ্রাস করতে সহায়তা করে।

[আরও পড়ুন]:  ফেসবুক না ইউটিউব? ইনকামের দিক দিয়ে কোন প্লাটফর্ম এগিয়ে?

[আরও পড়ুন]: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোন নম্বর ক্লোন করে জালিয়াতির চেষ্টা। দিল্লি থেকে গ্রেফতার

রাগির রুটি

রাগি ক্যালসিয়াম, ফাইবার এবং গুরুত্বপূর্ণ অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ। এটি ক্যালসিয়ামের ভালো উৎস। ওজন হ্রাস করার সময় হাড়ের স্বাস্থ্যের যত্ন নেওয়াও সমান গুরুত্বপূর্ণ। যেহেতু রাগির গ্লাইসেমিক সূচক কম, এটা শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে।

বাজরার রুটি

বাজরা প্রোটিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। এটি হজমে উন্নতি করতে সহায়তা করে এবং দীর্ঘ সময়ের জন্য পেট ভরা রাখতেও সহায়তা করে। যেহেতু এটিতে কম পরিমাণে গ্লুটেন রয়েছে, তাই এটি সিলিয়াক রোগে আক্রান্ত ব্যক্তিদের জন্য দুর্দান্ত খাবার। এটিতে ম্যাগনেসিয়ামও রয়েছে, যা কেবল রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করে না তবে ওজন হ্রাসেও সহায়তা করে।

[আরও পড়ুন]: আলুর দাম এবার ঊর্ধ্বমুখী। চাষে খরচ বেশির কারণেই এই পরিস্থিতি?

________

Latest news

Related news