Homeবিজ্ঞান ও প্রযুক্তিMobile Recharge Plans: বাড়তে পারে মোবাইল রিচার্জ খরচ।

Mobile Recharge Plans: বাড়তে পারে মোবাইল রিচার্জ খরচ।

গড় রাজস্ব বা এআরপিইউ বাড়ানোর জন্য এই সিদ্ধান্ত নিতে পারে।

তারকেশ্বর TV: দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম সংস্থা ভারতী এয়ারটেল ইঙ্গিত দিয়েছে যে লোকসভা নির্বাচনের পরে প্রিপেড প্ল্যানের দাম বাড়তে পারে। সংস্থাগুলি গ্রাহক প্রতি গড় রাজস্ব বা ARPU বাড়ানোর জন্য এই সিদ্ধান্ত নিতে পারে। ভোটের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে। বিশেষজ্ঞরা পূর্বাভাস দিয়েছেন, মোবাইল রিচার্জের দাম 15 থেকে 20 শতাংশ বাড়তে পারে।

কোনও অতিরিক্ত চার্জ দিতে না চাইলে আপনার কাছে বার্ষিক পরিকল্পনাগুলি রিচার্জ করার বিকল্প রয়েছে। এয়ারটেল, জিও এবং ভোডাফোন আইডিয়া বর্তমানে বিভিন্ন 1 বছরের রিচার্জ প্ল্যান অফার করে। দৈনিক ডেটার পাশাপাশি, আপনি সীমাহীন ভয়েস কলিং এবং প্রতিদিন 100 টি এসএমএস উপভোগ করতে পারবেন।

Airtel: এর 3,359 প্ল্যান:

অনেক ব্যক্তির অতিরিক্ত ডেটা প্রয়োজন এবং এই পরিকল্পনাটি বেছে নিতে পারেন। আপনি রিচার্জ করতে পারেন 3,359 টাকায়। 365 দিনের জন্য বৈধতা। এই প্ল্যানে প্রতিদিন 2.5 জিবি ডেটা, প্রতিদিন 100 এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং পাওয়া যাবে। অতিরিক্তভাবে, এটি 1 বছরের Disney+Hotstar সাবস্ক্রিপশন, অ্যাপোলো 24/7 সাবস্ক্রিপশন এবং বিনামূল্যে হ্যালোটিউনের মতো বিভিন্ন সুবিধা দেয়।

Airtel: এর 1,799 প্ল্যান:

এই বিশেষ রিচার্জ প্ল্যানটি কোম্পানির দেওয়া সবচেয়ে সাশ্রয়ী মূল্যের, যার দাম 1,799 টাকা। এর মধ্যে রয়েছে আনলিমিটেড কলিং, 24 জিবি ডেটা এবং 3600 এসএমএস। এই পরিকল্পনাটি এমন ব্যক্তিদের জন্য আদর্শ যাদের ব্যাপক কলিংয়ের প্রয়োজন হয়। বেশি ডেটার প্রয়োজন হয় না। এই পরিকল্পনায় কোনও ওটিটি সাবস্ক্রিপশন অন্তর্ভুক্ত নেই। তবে, গ্রাহকরা 3 মাসের জন্য Wynk মিউজিক অ্যাক্সেস পাবেন।

Jio: জিও-র 3,227 রিচার্জ প্ল্যান:

সম্প্রতি বাজারে নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে জিও। এই প্ল্যানটি 365 দিনের বৈধতা দেয় এবং প্রতিদিন 2 জিবি ডেটা, 100 এসএমএস, সীমাহীন কলিং এবং সীমাহীন 5 জি ডেটা সরবরাহ করে। এছাড়াও এই রিচার্জের মাধ্যমে গ্রাহকরা জিও সিনেমা এবং অ্যামাজন প্রাইম ওটিটি সাবস্ক্রিপশনের সুবিধা পাবেন।

এগুলি ছাড়াও, জিও অতিরিক্ত 5 টি প্রিপেইড প্ল্যান অফার করে যা 365 দিনের বৈধতা সহ আসে। এই প্ল্যানগুলিতে Disney+Hotstar, SonyLIV এবং ZEE5 OTT-এর সাবস্ক্রিপশনও অন্তর্ভুক্ত রয়েছে। উপলব্ধ প্ল্যানগুলির দাম 2,999 টাকা, 3,178 টাকা, 3,225 টাকা, 3,226 টাকা এবং 3,662 টাকা।

Vodafone Idea: ভোডাফোন আইডিয়া রিচার্জ প্ল্যান:

এক বছরের বৈধতা সহ সবচেয়ে সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যানের দাম 1799 টাকা। এই প্ল্যানে 24 জিবি ডেটা এবং আনলিমিটেড কলের সুবিধা রয়েছে। Vi এর 2,899 টাকা, 3,099 টাকা এবং 2,999 টাকায় বার্ষিক রিচার্জের প্ল্যান ও রয়েছে।

________

এই মুহূর্তে

আরও পড়ুন