HomeদেশDelhi: শরীরের তাপমাত্রা ১০৭ ডিগ্রি ফারেনহাইট। হিট স্ট্রোকে মৃত্যু

Delhi: শরীরের তাপমাত্রা ১০৭ ডিগ্রি ফারেনহাইট। হিট স্ট্রোকে মৃত্যু

মর্মান্তিক ঘটনা ঘটেছে দিল্লিতে

তারকেশ্বর TV: মর্মান্তিক ঘটনা ঘটেছে দিল্লিতে। হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। বুধবার ঘটনাটি ঘটেছে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে। চিকিৎসকরা জানিয়েছেন, মৃতের প্রচণ্ড জ্বর ছিল। শরীরের তাপমাত্রা ছিল ১০৭ ডিগ্রি ফারেনহাইটে, যা স্বাভাবিকের থেকে ১০ ডিগ্রি বেশি।

আরও পড়ুন: HIV ধরা পরেছে রাখি সাওয়ান্তের? এমনই গুঞ্জন নেট পারায়

একজন ডাক্তার জানিয়েছিলেন যে সোমবার হিট স্ট্রোকে আক্রান্ত এক রোগীকে হাসপাতালে আনা হয়েছিল, তবে দুর্ভাগ্যক্রমে বুধবার তিনি মারা যান। তার শরীরের তাপমাত্রা থার্মোমিটারের পরিমাপের সীমার চেয়ে বেশি ছিল। চিকিৎসকরা বলছেন, দাবদাহে দিল্লিতে বিপন্ন মানুষের মৃত্যু হচ্ছে।

আরও পড়ুন: ট্রেনে যাতায়াত করেন, জানেন কোচের গায়ে থাকা ডোরাকাটা দাগের অর্থ?

লোকজনকে হালকা রঙের সুতির পোশাক পরতে এবং হাইড্রেটেড থাকার জন্য অনুরোধ করা হয়েছে এবং তাদের সকাল ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, মৃত ব্যক্তির বাড়িতে ফ্যান বা শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র ছিল না। অতিরিক্ত গরমের কারণে তার শরীরের তাপমাত্রা অধিক পরিমাণে বেড়ে গেছে বলেও মনে করছেন তারা।

আরও পড়ুন: বল তুই আমাকে ভালবাসিস। বলেই ছেলেটির মাথাটা দিল ঠুকে!

মৃত ব্যক্তি বিহারের দ্বারভাঙার বাসিন্দা বলে জানা গেছে। জানা গিয়েছে, এ বছর গরমের সময় দিল্লিতে এই প্রথম হিট স্ট্রোকে একজনের মৃত্যু হয়েছে। বুধবার রাজধানী দিল্লির তাপমাত্রা ৫০ ডিগ্রি ছাড়িয়েছে। দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা ৫২.৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে, যা দেশের সব থেকে বেশি তাপমাত্রা বলে মনে করছেন অনেকে।

________

এই মুহূর্তে

আরও পড়ুন