Homeখেলাক্রিকেটার ধোনির নাম করে কোটি কোটি টাকার ব্যবসা

ক্রিকেটার ধোনির নাম করে কোটি কোটি টাকার ব্যবসা

আগেই তাঁর ছবি ও নাম অননুমোদিত ব্যবহার নিয়ে অভিযোগ দায়ের করেছিলেন

তারকেশ্বর TV: মহেন্দ্র সিং ধোনি আগেই তাঁর ছবি ও নাম অননুমোদিত ব্যবহার নিয়ে অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগের ভিত্তিতে ব্যবসায়ী মিহির দিবাকরকে গ্রেফতার করে জয়পুর পুলিশ। দিবাকরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪২০, ৪৬৭ এবং ৪৭১ ধারায় প্রতারণার অভিযোগ আনা হয়েছে।

সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকার রিপোর্ট অনুযায়ী, রাঁচির জেলা আদালতে দিবাকরের মালিকানাধীন সংস্থা আর্কা স্পোর্টস ম্যানেজমেন্টের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ধোনি। তাঁর দাবি, ২০২১ সালে সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তিনি। তবে, দিবাকর এবং তাঁর স্ত্রী সৌম্যা দাস ধোনির নামে এবং চিত্রের অধীনে স্পোর্টস একাডেমি পরিচালনা চালিয়ে যাচ্ছেন, যা মুনাফা অর্জন করে।

দিবাকর সম্প্রতি জয়পুরে একটি অ্যাকাডেমি চালু করেছেন। তিনি ভারত এবং বিদেশের বিভিন্ন শহরে একাডেমির মালিক। বেশিরভাগ জায়গায় ধোনির নাম ব্যবহার করে ফ্র্যাঞ্চাইজি ফি নিচ্ছেন তিনি। এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি এবং এমএস ধোনি স্পোর্টস অ্যাকাডেমি থেকে ১৫ কোটি টাকা লাভ হয়েছে। এর আগে, দিবাকর ধোনির ব্যবসায়িক সহযোগী ছিলেন, কিন্তু তাদের বিরোধের পরে, ধোনি তার নাম ব্যবহার না করার জন্য অনুরোধ করেছিলেন। দিবাকর সেই অনুরোধ উপেক্ষা করেন।

পুলিশ জানিয়েছে, নয়ডার গৌতম বুদ্ধ নগর থেকে তাকে প্রথমে গ্রেফতার করা হয়। পরে তাঁকে জয়পুরে নিয়ে যাওয়া হয়। জয়পুরের পুলিশ কমিশনার বিজু জর্জ জোসেফের অভিযোগ, দিবাকর, গান্ধী পথ এলাকায় একটি অ্যাকাডেমি প্রতিষ্ঠা করেছিলেন এবং ধোনির নাম ব্যবহার করে প্রচুর অর্থ সংগ্রহ করেছিলেন।

________

Latest news

Related news