Homeব্যাঙ্কিংLIC mutual fund: এলআইসি আনছে মিউচুয়াল ফান্ড। লাভে লাভ উপভোক্তাদের

LIC mutual fund: এলআইসি আনছে মিউচুয়াল ফান্ড। লাভে লাভ উপভোক্তাদের

নতুন মিউচুয়াল ফান্ড চালু করতে চলেছে এলআইসি

তারকেশ্বর TV: সেভিংস অ্যাকাউন্ট, ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট এবং অন্যান্য স্কিমের মতো চিরাচরিত বিকল্পগুলিকে ছাড়িয়ে দেশের মানুষের মধ্যে মিউচুয়াল ফান্ডের জনপ্রিয়তা বাড়ছে। মিউচুয়াল ফান্ড হল বিনিয়োগের জায়গা যেখানে ব্যক্তিরা প্রতি মাসে নিয়মিত টাকা জমা দিতে পারে এবং অনেক বেশি সুদ পেতে পারে। তবে, বেশি সুদ পেলেও এখানে কিছু ঝুঁকিও রয়েছে। তবে মিউচুয়াল ফান্ড ঝুঁকির মাত্রা তুলনামূলকভাবে কম।

Search Special image

বিশেষজ্ঞরা মনে করেন, সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানের (SIP) মাধ্যম সবচেয়ে ভালো। বর্তমানে, বেশিরভাগ এসআইপিতে প্রতি মাসে ন্যূনতম 500 টাকা বিনিয়োগ করতে হয়। তবে, মিউচুয়াল ফান্ডের ক্রমবর্ধমান জনপ্রিয়তাকে সামনে রেখেই এলআইসি একটি নতুন মিউচুয়াল ফান্ড চালু করতে চলেছে। যেখানে বিনিয়োগকারীদের আরও কম টাকা বিনিয়োগ করার সুযোগ থাকছে।

[আরও পড়ুন]: এবার ইন্টারনেট ছাড়াই দেখা যাবে ভিডিও। আসছে সেই ফোন

অক্টোবরের প্রথম সপ্তাহেই এলআইসির মিউচুয়াল ফান্ড বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। এলআইসি মিউচুয়াল ফান্ডের (LIC Mutual Fund) ম্যানেজিং ডিরেক্টর (MD) এবং সিইও (CEO) ইঙ্গিত দিয়েছেন যে মাসের শুরুতেই লঞ্চ হতে পারে। সম্প্রতি সেবির চেয়ারপার্সনও এই তথ্য নিশ্চিত করেছেন।

[আরও পড়ুন]: কোন জল খেলে কোনও স্বাস্থ্য সমস্যা হয় না? ঠান্ডা না গরম? জানেন?

বর্তমানে প্রায় সব এসআইপিতেই প্রতি মাসে ন্যূনতম ৫০০ টাকা জমা দিতে হয়। তবে এলআইসির নতুন মিউচুয়াল ফান্ডে এসআইপি প্রতি মাসে ন্যূনতম ২৫০ টাকা হবে। যারা মাসে ৫০০ টাকা জমা দিতে কিন্তু বোধ করেন, অথচ এসআইপিতে বিনিয়োগ করতে চান তাদের জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ।

[আরও পড়ুন]: 3GB ডেটা, কল! তাও মাত্র ৭ টাকায়? পূজার আগে দুর্দান্ত অফার BSNL এর

এলআইসি মিউচুয়াল ফান্ডের সূচনা বহু মানুষকে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগে উৎসাহিত করতে পারে। এলআইসি নামটি দেশের জনগণের মধ্যে অনেক বেশি পরিচিত, এবং রাষ্ট্রায়ত্ত সংস্থা হওয়ায় এর বিশ্বাসযোগ্যতা অনেক বেশি। যারা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে বা এসআইপি পদ্ধতিতে বিনিয়োগে ভরসা পান না। তাদের জন্য এলআইসির এই পরিচিতি বেশ কাজে দেবে।

________

এই মুহূর্তে

আরও পড়ুন