Homeগাড়ি-বাইকClassic Legends: ব্রিটিশ মোটরসাইকেল ব্র্যান্ড এলো কলকাতায়

Classic Legends: ব্রিটিশ মোটরসাইকেল ব্র্যান্ড এলো কলকাতায়

৫ শতাংশ ক্লাসিক লেজেন্ডসের দখলে

তারকেশ্বর TV: ক্লাসিক লেজেন্ডস তাদের জনপ্রিয় যাওয়া, ইয়েজ়দি এবং বিএসএ মডেলের মোটরসাইকেলের বৈদ্যুতিক সংস্করণ শীঘ্রই বাজারে আনতে প্রস্তুত। তবে এই সংস্থা অপেক্ষা করছে সারা দেশে পর্যাপ্ত চার্জিং পরিকাঠামোর জন্য। কলকাতায় এক অনুষ্ঠানে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা অনুপম থারেজা জানান, “আমরা বৈদ্যুতিক মোটরসাইকেল তৈরির জন্য পুরোপুরি প্রস্তুত। চার্জিং পরিকাঠামো তৈরি হলেই আমরা যাওয়া, ইয়েজ়দি এবং বিএসএ-এর ইলেকট্রিক মডেল বাজারে নিয়ে আসব।” এদিন তারা তাদের অধিগ্রহণ করা ব্রিটিশ ব্র্যান্ড বিএসএ-এর নতুন মোটরসাইকেল কলকাতার বাজারে উন্মোচন করে।

[আরও পড়ুন]: ব্যায়াম না করলেও হুড়মুড়িয়ে কমবে শরীরের চর্বি। পাতে রাখুন এই রুটি

[আরও পড়ুন]: প্রেমে ধোঁকা? নেপথ্যে রয়েছে নানা অজানা কারণ

ক্লাসিক লেজেন্ডস-এর ভবিষ্যত পরিকল্পনা

ক্লাসিক লেজেন্ডস ইতিমধ্যে যাওয়া এবং ইয়েজ়দি মডেলের মোটরসাইকেল পুনরায় চালু করেছে। যা ভারতের প্রিমিয়াম বাইক সেগমেন্টে ভালো সাড়া ফেলেছে। থারেজা আরও বলেন, “আমাদের লক্ষ্য প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে আরো বড় পরিসরে জায়গা করে নেওয়া। বর্তমানে আমরা প্রতি মাসে ৪,০০০ থেকে ৫,০০০ মোটরসাইকেল বিক্রি করছি। বিএসএ ব্র্যান্ডের মাধ্যমে আগামী এক বছরে আমরা ১ লক্ষ মোটরসাইকেল বিক্রি করতে সক্ষম হব।”

[আরও পড়ুন]: শিশুকে ব্রেস্ট ফিডিং করাতে গিয়ে ঘাটতি হচ্ছে দুধের? সমাধান বাড়িতেই

বাজার দখল ও রপ্তানি

বর্তমানে ভারতের মোটরসাইকেল বাজারের প্রিমিয়াম সেগমেন্টের প্রায় ৫ শতাংশ ক্লাসিক লেজেন্ডসের দখলে রয়েছে। এই সংস্থা ৩০০ সিসি থেকে ৬৫০ সিসি ইঞ্জিন ক্ষমতার বাইক তৈরি করে। যার দাম শুরু ১.৭ লক্ষ টাকা থেকে ৩.৫ লক্ষ টাকা পর্যন্ত। ক্লাসিক লেজেন্ডস শুধু ভারতেই নয়, বাইকগুলো চেক রিপাবলিক এবং যুক্তরাজ্যেও রপ্তানি করে। ভারতের বাইক উৎপাদনের প্রায় ১৫-২০ শতাংশ বাইক আন্তর্জাতিক বাজারে চলে যায়।

________

এই মুহূর্তে

আরও পড়ুন