Homeলাইফ-স্টাইলভিজে জুতো-মোজায় বাজে গন্ধ? এবার ম্যাজিকেই উধাও হবে দুর্গন্ধ

ভিজে জুতো-মোজায় বাজে গন্ধ? এবার ম্যাজিকেই উধাও হবে দুর্গন্ধ

কখনও রোদ, কখনও বৃষ্টি। অফিসের জন্য বাড়ি থেকে বেরিয়েই বৃষ্টি। জুতো, মোজা ভিজে একেবারে চুপচুপে। সেই জুতা ও মোজাতেই সারাদিন কেটে যায়। অবশেষে ফিরে এসে জুতা খুলতেই তীব্র দুর্গন্ধ! অনেকেই নিশ্চয়ই এই পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন। কিন্তু এই সমস্যা থেকে কীভাবে মুক্তি পাবেন তা বুঝে উঠতে পারছেন না কেউ। চিন্তা করবেন না, বাড়িতে কিছু সহজ কৌশল দিয়ে, আপনি সহজেই জুতা এবং মোজার গন্ধ থেকে মুক্তি পেতে পারেন। এখানে কিছু সহজ টিপস দেওয়া হল।

[আরও পড়ুন]: দিঘায় এবার ক্রুজ। নতুন আকর্ষণ বর্ষাকালেই। সিট সংখ্যা ৮০

[আরও পড়ুন]: এয়ার পিউরিফায়ার যুক্ত এসি (AC)। কিনবেন নাকি?

[আরও পড়ুন]: কি কি কারণে হঠাৎ ধুলো ঝড় হতে পারে?

১) ভিজে জুতো ভাল করে শুকনো কাপড় দিয়ে মুছে নিন। তারপর জুতোর মধ্যে কিছু পরিমাণ বেকিং সোডা ছিটিয়ে দিন। পরের দিন জুতোর ভিতর ভাল করে মুছে ফেলুন। দেখবেন গন্ধ দূর হয়েছে।

২) ছোট্ট একটি কাপড়ে অল্প পরিমাণ বেকিং সোডা নিয়ে ছোট পুঁটলি বানিয়ে মোজার মধ্যে রেখে দিন। দেখবেন মোজা থেকে দুর্গন্ধ দূর হবে।

৩) ন্যাপথোলিন গুঁড়ো করে নিন। ট্যালকম পাউডারের সঙ্গে তা মিশিয়ে জুতোর মধ্যে ছড়িয়ে দিন। দেখবেন জুতোয় আর দুর্গন্ধ হচ্ছে না।

৪) জুতোর মধ্যে এক টুকরো ফেব্রিক সফটনার সিট রেখে দিন রাতে। পরদিন সেটি বের করে জুতা পরুন। বাজে গন্ধ একেবারে দূর হয়ে যাবে।

[আরও পড়ুন]: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোন নম্বর ক্লোন করে জালিয়াতির চেষ্টা। দিল্লি থেকে গ্রেফতার

[আরও পড়ুন]: এবার পকেটে আইফোন থাকলে বোঝাই যাবে না। অ্যাপেল আনতে চলেছে স্লিম ভার্সন

৫) জুতো দুর্গন্ধমুক্ত রাখতে মাঝে মধ্যে সামান্য নুন ছিটিয়ে দিন। এক টুকরো কাপড় বা তুলো লবঙ্গ তেলে ভিজিয়ে জুতোর মধ্যে রেখে দিন সারারাত। জুতোর দুর্গন্ধ দূর হবে।

৬) কয়েকটি লবঙ্গ ফেলে রাখলেও উপকার পাবেন। ফুটন্ত জলে টি ব্যাগ ফেলে রাখুন ২ মিনিট। টি ব্যাগ ঠাণ্ডা হলে জুতোর মধ্যে রেখে দিন। এক ঘণ্টা পর তা সরিয়ে জুতোর ভেতরের অংশ ভাল করে মুছে নিন। দুর্গন্ধের পাশাপাশি দূর হবে তাতে থাকা ব্যাকটেরিয়াও। জুতো পরার আগে পায়ে বেবি পাউডার ব্যবহার করুন। দুর্গন্ধ হবে না জুতায়।

________

Latest news

Related news