Homeবিদেশএবার টাইটানিকের থেকে বেশ কিছুটা বড় জাহাজের যাত্রা শুরু

এবার টাইটানিকের থেকে বেশ কিছুটা বড় জাহাজের যাত্রা শুরু

এলাহি আয়োজন রয়েছে ‘আইকন অব দ্য সিজ়’-এ

তারকেশ্বর TV: বিশ্বের বৃহত্তম প্রমোদতরীর যাত্রা শুরু। সাতদিন ব্যাপী এই যাত্রা আমেরিকার মায়ামি সৈকত থেকে শুরু হয়েছে। ঘুরে দেখানো হবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বিভিন্ন জায়গা।
এই প্রমোদ তরী তে রয়েছে সাতটি সুইমিং পুল! ছ’টি ওয়াটার স্লাইড। রেস্তরাঁর সংখ্যায় কম নয় প্রায় ৪০ টি। ৫০ জনেরও বেশি সঙ্গীতশিল্পী ও ১৬টি অর্কেস্ট্রা। যাত্রীদের মনোরঞ্জনে এমনই এলাহি আয়োজন রয়েছে ‘আইকন অব দ্য সিজ়’-এ।

খরচের পরিমাণ

জাহাজটির মালিক যে কোম্পানী ঐ কোম্পানীর ওয়েবসাইট থেকে জানা যায় – ভারতীয় মুদ্রায় ‘মাত্র’ দেড় লক্ষ টাকা থেকে শুরু হতে পারে এতে যাত্রার খরচ।

এবার জানুন জাহাজটির সম্পর্কে

জাহাজটি টাইটানিকের থেকে বেশ কিছুটা বড় আকার-আয়তনে ‘কিংবদন্তি’। এই জাহাজের মালিক হল র‌য়াল ক্যারিবীয় গ্রুপে। ২০টি ডেক যুক্ত এই জাহাজ টি লম্বায় ৩৬৫ মিটার। ওজন আড়াই লক্ষ টনেরও বেশি। সাত হাজার ছ’শো জন যাত্রীর পাশাপাশি ২৩৫০ জন কর্মী কাজ করতে পারবেন জাহাজটিতে। থাকছে নানা ধরনের বিনোদনের ব্যবস্থাও। এটি বানাতে খরচ হয়েছে প্রায় ২০০ কোটি ডলার।

আইকন অব দ্য সিজ়’-এর জন্মভূমি ফিনল্যান্ডের একটি কারখানা। যেখানে ৯০০ দিন লেগেছে এটি বানাতে।  খরচ বাড়া কমা করলেও এতে চড়তে গেলে ভারতীয় মুদ্রায় দেড় লক্ষ থেকে প্রায় বারো লক্ষ টাকা পর্যন্ত খরচ হতে পারে মাথাপিছু, এমনই লেখা রয়েছে প্রমোদতরীর নির্মাণসংস্থার ওয়েবসাইটে।

________

এই মুহূর্তে

আরও পড়ুন