HomeদেশPrice Hike: ভোটাভুটি মিটতেই নৃত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়া শুরু হয়ে গেল

Price Hike: ভোটাভুটি মিটতেই নৃত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়া শুরু হয়ে গেল

লোকসভা ভোট শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই বিভিন্ন জিনিসপত্রের দাম বৃদ্ধির তালিকা সামনে আসছে। লোকসভা নির্বাচন মিটলেই বিভিন্ন জিনিসপত্রের দাম বৃদ্ধি পাবে তা মোটামুটি ভাবে আগে থেকেই টের পাওয়া গিয়েছিল। আর সেই আশঙ্কা ধীরে ধীরে বাস্তবায়িত হতে শুরু করেছে। কোন কোন জিনিসের দাম বাড়বে, জেনে নিন।

আরও পড়ুন: এয়ার পিউরিফায়ার যুক্ত এসি (AC)। কিনবেন নাকি?

ভোট মিটে যাওয়ার পরই আমূল এবং মাদার ডেয়ারি তাদের দুধের দাম বৃদ্ধি করেছে। আমূলের পাশাপাশি মাদার ডেয়ারিও লিটার প্রতি দু’টাকা করে দাম বৃদ্ধি করেছে। এর ফলে এখন গ্রাহকদের দুধের পিছনে লিটারে দু’টাকা করে বেশি খরচ করতে হবে। দুধের দাম বৃদ্ধি করার ফলে বহু পরিবার সমস্যায় পড়বে তা নিয়ে কোন সন্দেহ নেই।

আরও পড়ুন:  শিশুকে ব্রেস্ট ফিডিং করাতে গিয়ে ঘাটতি হচ্ছে দুধের? সমাধান বাড়িতেই

গত সোমবার থেকেই দাম বাড়তে শুরু করেছে সর্ষের তেল সহ বিভিন্ন ভোজ্য তেলের। গৃহস্থালীদের প্রতিদিনের যে সকল সামগ্রীর প্রয়োজন হয়ে থাকে তার মধ্যে ভোজ্য তেল অন্যতম। এছাড়াও ডাল, শস্য সহ অন্যান্য জিনিসপত্রের দাম বৃদ্ধি পেতে পারে বলেও ইঙ্গিত মিলেছে এবং আশঙ্কা তৈরি হচ্ছে।

আরও পড়ুন: স্মার্টফোনের বাজারে নতুন আলোড়ন। তোলপাড় করা প্রসেসর, ক্যামেরা, ব্যাটারি।

টোল ট্যাক্স এবং দুধ ছাড়াও দাম বাড়তে চলেছে বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্সের। টিভি, ফ্রিজ, এসি সহ এই ধরনের বিভিন্ন জিনিসপত্রের দাম বৃদ্ধি পাবে বলেই জানানো হয়েছে। এই সকল বিভিন্ন জিনিসপত্রের দাম ৩ থেকে ৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে খবর। মূলত কাঁচামালের দাম বৃদ্ধি পাওয়ার কারণে এই ধরনের জিনিসপত্রের দাম বাড়তে চলেছে।

আরও পড়ুন:  জরায়ুর ক্যানসার রোধে টিকাকরণে জোর রাজ্যে। বিয়ের আগেই ভ্যাক্সিন

জুন মাস থেকে বৃদ্ধি করা হয়েছে টোল ট্যাক্স। এখন ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার তরফ থেকে টোল ট্যাক্সের পরিমাণ ৩ থেকে ৫ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। এবার বর্ধিত হারেই টোল ট্যাক্স দিতে হবে। আগেই এই বৃদ্ধির জন্য সমস্ত প্রস্তুতি নেওয়া হলেও ভোটের কারণে তা স্থগিত করা হয়েছিল।

________

Latest news

Related news