Homeবর্ধমানIndian Railway: অভিনব কায়দায় প্রতারণা। রেল যাত্রী দের ফেলত ফাঁদে। গ্রেফতার

Indian Railway: অভিনব কায়দায় প্রতারণা। রেল যাত্রী দের ফেলত ফাঁদে। গ্রেফতার

ষড়যন্ত্রে জড়িত এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

তারকেশ্বর TV: সাধারণ যাত্রী হিসেবেই ট্রেনে ওঠেন ওই যুবক। এরপর তিনি ট্রেনের অন্য যাত্রীদের সঙ্গে কথা বলতেন। কথার ফাঁকেই রেলের বিভিন্ন সুযোগ-সুবিধার নাম করে বিলি করা হতো কার্ড। এর পেছনে ছিল প্রতারণার ফাঁদে ফেলার বড় ষড়যন্ত্র। বর্ধমান জেলা থেকে এই ধরনের ষড়যন্ত্রে জড়িত এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

[আরও পড়ুন]: শ্রেয়া, নেহা, সুনিধি নন। তবে অন্য এক গায়িকার সম্পত্তির পরিমাণ সবচেয়ে বেশি

ট্রেনের গুরুত্বপূর্ণ কার্ড বিলি করে রেল যাত্রীদের হয়রানির অভিযোগে শনিবার সকালে পূর্বস্থলী থানার সিংগারি গ্রাম থেকে নজরুল শেখ নামে এক যুবককে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ। মহারাষ্ট্রের রেল পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে। আটক যুবকের নাম নজরুল শেখ। ধৃত যুবক মহারাষ্ট্রের কালনা আদালতে সাত দিনের ট্রানজিট রিমান্ড চায়। বিচারক জামিনের আবেদনে সাড়া দিয়ে পাঁচ দিনের ট্রানজিট রিমান্ড মঞ্জুর করলে গ্রেফতারকৃত নজরুলকে মুম্বাই নিয়ে যায় রেলওয়ে পুলিশ।

নজরুলের বিরুদ্ধে কুখ্যাত প্রতারনা চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ছিল। তাদের কাজ ছিল দেশের বড় বড় রেলস্টেশনে যাত্রী সেজে উঠে পড়া। এরপর রেল কার্ড আকারে অঢেল সুযোগ বিলি করার আড়ালে তারা যাত্রীদের ফাঁদে ফেলে তাদের কাছ থেকে টাকা আদায় করত।

[আরও পড়ুন]: Amitabh Bachchan: বয়স হয়ত হয়েছে তবু পারফম্যান্সে অটুট। ‘বুঢঢা হোগা তেরা বাপ’

[আরও পড়ুন]: ভিজে জুতো-মোজায় বাজে গন্ধ? এবার ম্যাজিকেই উধাও হবে দুর্গন্ধ

[আরও পড়ুন]: স্মার্টফোনের বাজারে নতুন আলোড়ন। তোলপাড় করা প্রসেসর, ক্যামেরা, ব্যাটারি।

এই দলের হাতে প্রায় দুই লাখ টাকা প্রতারণার শিকার হওয়া একজন রেলযাত্রী রেলের মুম্বাই সেন্ট্রাল থানায় অভিযোগ লিপিবদ্ধ করেন। সেই অভিযোগের ভিত্তিতেই ভারতীয় দণ্ডবিধির ৪২০/৩৪ ধারায় মামলা রুজু করা হয়েছে। রেলওয়ে পুলিশের তিন অফিসার সুরেশ ইয়েল্লা, গণেশ শিবসাগর এবং অভিশিত তেলোনি সহ এই মামলার তদন্তকারী দল গতকাল কালনা আদালতের সামনে সাংবাদিকদের জানান যে এই চক্রে আর কারা জড়িত তা জানতে আরও তদন্ত করা হবে। অন্যদিকে গ্রেফতার নজরুল শেখ দাবি করেছে, তার এক বন্ধু তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে।

পুলিশের সন্দেহ, এই এলাকায় একটি বড় গ্যাং রয়েছে। ওই চক্রের সদস্যরা নিজেদের মধ্যে যোগাযোগ করে যাত্রীদের ফাঁদে ফেলত। সেই গ্রুপের এক সদস্য নজরুল শেখ। রেলওয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এ রাজ্যে নজরুলের সঙ্গে কারও যোগাযোগ ছিল কি না, তাও খতিয়ে দেখা হবে। যাত্রীরা যাতে এ ধরনের প্রতারকের খপ্পরে না পড়েন সেজন্য সতর্কতার বার্তা দেওয়া হয়েছে।

________

Latest news

Related news